লাল পাটে সাদা শাড়ি

বিশ্বকাপ ক্রিকেট / নববর্ষ (এপ্রিল ২০১১)

জুনায়েদ আল মুবাশ্বির
  • ২০
  • 0
  • ৯৫০
লাল পাটে সাদা শাড়ি
মনটা আমার নিলে কাড়ি
বৈশাখেরই প্রথম দিনে
বললাম তোমায় ভালবাসি
তুমি বললে আমি বাসি
লাল পাটে সাদা শাড়ি
আমি বলতাম ভালবাসা আমার মনে
তুমি বলতে বলতে হবে কোন এক ক্ষণে
বৈশাখের পয়লা দিনে হয়নি সে ক্ষণ
অনেক দিন পরে পেয়েছিলাম তোমার মন
আজ পয়লা বৈশাখ, দাড়িয়ে আমি একা
রমনার কোন এক মুড়ে
আমায় থেকে তুমি আজ
অনেক অনেক দূরে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাহমুদা rahman অগ্মামিতে আরো ভালো কবিতার প্রত্যাশায়
মোঃ শামছুল আরেফিন ভাল লেগেছে।অনেক অনেক শুভ কামনা থাকল।
নষ্ট কবি "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসব ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটর্স ডিফেন্ডারস্‌ এন্ড প্রেস সোসাইটি" ও "সার্বজনীন পরিবেশ মানবাধিকার সংস্থা"র উদ্যোগে এই ব্লগে আয়োজন করা হলো "মানুষ ও মানবতার কন্ঠ" শিরোনামে মানবাধিকার বিষয়ক কবিতা উৎসবের । আজ ১৮/০৪/২০১১ইং থেকে ২৫/০৪/২০১১ইং তারিখ বিকাল ৫টা পর্যন্ত এই উৎসব চলবে । ২৬/০৪/২০১১ইং তারিখে রাত ৮টার পর ঘোষনা করা হবে কে হলো "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" । পহেলা মে যেকোন সময় আমাদের সংস্থার অফিসে "মানবতার শ্রেষ্ঠ নবীন কবি" পদক প্রদান করা হবে এবং শ্রেষ্ঠ কবিকে আমাদের সংস্থার আজীবন সদস্যপদ প্রদান করা হবে । http://www.somewhereinblog.net/blog/ihrdps/29365173#c6338832 এখানে কবিতা লিখেন-মানবতার জয়গান গেয়ে উঠুন.
তামান্না শিকদার boishakh r biriho 1hoea valoi laglo...thanks for your nice poet
সূর্য ছন্দটা শেয়ার মার্কেটের সুচকের মতো হয়ে গেছে। প্রথমে ছড়া কবিতার ঢংয়ে পড়ে আবার হোচট খেতে হয়েছে। এদিকটায় খেয়াল রাখা দরকার।
আকবর হাসান ছন্দে নজর দেবেন আরও একটু..... ধন্যবাদ!!
বিষণ্ন সুমন ভালো হয়েছে. শুভকামনা রইলো

২৭ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪